তিন টাকা কেজি দরে বিক্রি হচ্ছে ঝরেপড়া আম!


বাগাতিপাড়ায় মঙ্গলবার কালবৈশাখীতে আমের ব্যাপক ক্ষতি হয়েছে। ঝরেপড়া এসব আম তিন টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বিভিন্ন পাড়া-মহল্লা ও মোড়ে মোড়ে এমনকি আড়তেও এসব আম বিক্রি করা হচ্ছে।

তিন টাকা কেজি দরে বিক্রি হচ্ছে ঝরেপড়া আম

স্থানীয়রা জানান, মঙ্গলবার বিকালে হঠাৎ কালবৈশাখী আঘাত হানে। এতে অপরিপক্ব আমের ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ের আঘাতে পড়ে যাওয়া আম কুড়িয়ে বিক্রি করছেন স্থানীয়রা। ঝরেপড়া এসব আম পাইকাররা স্থানীয়দের কাছ থেকে তিন টাকা কেজি দরে ক্রয় করছেন।

বুধবার দুপুরে সরেজমিন তমালতলা সেতুর দক্ষিণমাথা, মাকুপাড়া মোড় বাজার, তমালতলা বাজার ও তমালতলা আড়তসহ কয়েকটি স্থান ঘুরে এসব আম বিক্রি করতে দেখা গেছে।

মাকুপাড়া মোড় বাজারের ক্রেতা তারিকুল ইসলাম জানান, তিনি ৭০ কেজি ওজনের এক বস্তা আম ২১০ টাকায় কিনেছেন। তিনি ৫০ মণেরও বেশি আম ক্রয় করেছেন। এগুলো তিনি স্থানীয় একটি কোম্পানিতে বিক্রি করবেন।

এদিকে বেগুনিয়া গ্রামের সাবেক ইউপি সদস্য মাহাবুর রহমান জানান, তিনি ৬০ কেজি ওজনের বস্তাভর্তি ঝরেপড়া আম ১৮০ টাকা দরে ৩০ বস্তা আম ক্রয় করেছেন।

এছাড়া তমালতলার আজমত আলীর আড়তে বিকালে গিয়ে দেখা গেছে, বিভিন্ন স্থান থেকে পিকআপ, ভ্যান এমনকি ভটভটিযোগে শত শত বস্তা ঝরেপড়া আম বিক্রি করতে আনা হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা ভবসিন্ধু রায় বলেন, মঙ্গলবারের ঝড়ে আমের ক্ষতির পরিমাণ নিরূপণ করা হয়নি। তবে প্রত্যেক মৌসুমে কালবৈশাখীর আঘাতে আম-লিচুর কিছুটা ক্ষতি হয়ে থাকে।