‘হিন্দি সিনেমা আগেই ছেলে-মেয়েদের নষ্ট করেছে, তারা জামাকাপড় পরে না’!


আগামী ১২ মে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে বলিউড বাদশাহ শাহরুখ খান অভিনীত সিনেমা ‘পাঠান’। তবে সিনেমাটা মুক্তির আগে অনেকে করেছেন বিরোধীতা। সকল বাধা উপেক্ষা করে অবশেষে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

সিনেমাটি নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল বলেন, টেলিভিশনের হিন্দি সিনেমা আমাদের ছেলে-মেয়েদের নষ্ট করতেছে। হিন্দি সিনেমা যেভাবে জামাকাপড় পরে, ওভাবে আমাদের দেশে জামা-কাপড় পরে না। অনেক ছেলে-মেয়েরে আগেই নষ্ট করেছে, এখন সিনেমা আমদানি করে নষ্ট করতেছে।

তিনি বলেন, হিন্দি সিনেমা মানুষ দেখবে না। সিনেমায় তাদের মানুষ ভালো জামাকাপড় পরে না। সেসব আমাদের দেশের সংস্কৃতি না। এ কারণে আমি মনে করি, বাংলাদেশে হিন্দি সিনেমা টিকবে না। ডিপজল বলেন, আমার মনে হয় বিষয়টি আমাদের প্রধানমন্ত্রী পর্যন্ত পৌঁছায়নি। তিনি জানলে হিন্দি সিনেমা বাংলাদেশে মুক্তি পেতে দেবেন না। বাংলা ভাষার জন্য মানুষ শহীদ হয়েছে। আর আজ বিদেশি ভাষার সিনেমা আসছে এ দেশে, এটি মেনে নেয়া যায় না।

বাংলাদেশে বলিউড সিনেমার সম্ভাবনা নিয়েও কথা বলেন এ খল-অভিনেতা। তিনি বলেন, আমাদের দেশে বাংলা সিনেমা আসুক। আমাদের সিনেমা সেখানে যাক। এতে কোনো আপত্তি নেই আমাদের। এই যে ঈদে আটটি সিনেমা মুক্তি পেল, এসব সিনেমার টাকা উঠবে কীভাবে? আবার কুরবানি ঈদে সিনেমা মুক্তি পাবে। এভাবে হিন্দি সিনেমা প্রবেশ করলে সমস্যা। আগামী বাংলাদেশের ভালো ভালো সিনেমা নির্মাণ হচ্ছে, হিন্দি আসলে সমস্যা।

এদিকে আগামী ১২ মে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘পাঠান’। নানা বাধা-বিপত্তি কাটিয়ে দেশে সিনেমাটি মুক্তির অনুমতির প্রক্রিয়া সম্পন্ন করেছেন অ্যাকশন কাট এন্টারটেনমেন্টের কর্ণধার মামুন।