কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হতে চলেছেন সাকিব!

চলতি মাসের শেষ দিকে শুরুতে হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি টি-২০ টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আসন্ন আইপিএলে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন লিটন দাস, মুস্তাফিজুর রহমান ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সাকিব ও লিটন আছেন কলকাতা নাইট রাইডার্সে। আর মুস্তাফিজকে ধরে রেখেছে দিল্লি।

তবে এরই মধ্যে বিশাল ধাক্কা খেয়েছে সাকিবের কলকাতা নাইট রাইডার্স। দলের অধিনায়ক শ্রেয়াস আইয়ার ইনজুরিতে পড়ে মাঠের বাইরে। চলমান ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট খেলার সময় ইনজুরিতে পড়েন।

তারপরও সবকিছু ঠিকঠাক ছিল। তবে শঙ্কার ডালপালা মেলে ৫ম টেস্টে ব্যাট করতে নামতে পারেননি ভারতের এই ব্যাটার। হয়তোবা আইপিএলও মিস করতে পারেন তিনি।

তাই কলকাতা নাইট রাইডার্স পড়েছে সমস্যাতে। এখন দলের অধিনায়ক হবে কে? এই নিয়ে বিশাল চিন্তায় আছে কলকাতা নাইট রাইডার্স টিম ম্যানেজমেন্ট।

তবে শেষ পর্যন্ত শ্রেয়াস আইয়ার আইপিএল খেলতে না পারলে কলতাকার নতুন অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছে তিন ক্রিকেটার। এই তালিকাতে আছেন এক বাংলাদেশী। তিনি আর কেও না বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হওয়ার দৌড়ে সবচেয়ে বেশি এগিয়ে আছেন বাংলাদেশের টি-২০ ও টেস্ট অধিনায়ক সাকিব। অধিনায়ক হওয়ার দৌড়ে থাকার অন্যতম কারণ আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের অধিনায়কের দায়িত্ব পালন করার বিস্তর অভিজ্ঞতা।

বর্তমান সময়ে দারুন ব্যাটে বলে দারুন ফর্মেও আছেন তিনি। তার নেতৃত্বে বিশ্ব চ্যাম্পিয়ান ইংল্যান্ডকে টি-২০ সিরিজ হারালো বাংলাদেশ। যা কলকাতার নতুন অধিনায়ক দৌড়ে তাকে আরও এগিয়ে রেখেছে।

আর অধিনায়ক হওয়ার দৌড়ে থাকা বাকি দুই জন হলেন নিতিশ রানা ও টিম সাউদি।