বিবাহিত নারী হয়েও কম বয়সী ছেলের প্রেমে পড়েছেন?

বিবাহিত নারীরা সাধারণত গোছানো, পরিপাটি এবং অন্যের প্রতি অধিক যত্নশীল হয়। ফলে, এদের প্রতি তরুণরা আকৃষ্ট হতে পারে। বিশেষ কারে কাছের কেউ, যেমন প্রতিবেশি। অনেক সময় দুইদিক থেকেই সেই সাড়া মিলে যায়। কিন্তু এই মোহ ‘গুরুতর ক্রাইমের’ দিকে ঠেলে দিতে পারে।

মনোবিদের পরামর্শ হচ্ছে, আপনি যে পরিস্থিতিতে আছেন, তা খুব অস্বাভাবিক কিছু নয়। এরকম পরিস্থিতি অনেকের জীবনেই আসে। যে সময় তার অন্য কারো প্রতি ভালো লাগা তৈরি হয় এবং মনে মনে তিনি অপরাধ বোধে ভোগেন। হয়তো, অন্য কারো প্রতি ভালোলাগা তৈরি হওয়া খুব অস্বাভাবিক কিছু নয়। সেটা হতেই পারে। এর মধ্য়ে কোনো দোষও নেই। এটা মানুষের প্রাকৃতিক চাহিদা।

>>একবার সম্পর্কের কথা ভাবুন: অল্পবয়সী একজন তরুণ আপনাকে পছন্দ করলে, এটা আরো বেশি ভালো লাগা তৈরি করে। কারণ, আত্মমর্যাদাবোধ আরো বেশি বাড়ে। স্বাভাবিকভাবেই বেশি ভালো লাগে আমাদের। বয়স হওয়ার সঙ্গে সঙ্গে আমাদের মধ্যে আত্মবিশ্বাস কমতে থাকে। আমরা চিন্তায় পড়ে যাই। বিশেষত নারীরা মনে করেন যে, তাদের সৌন্দর্য হয়তো কমতে শুরু করেছে। তাই আত্মবিশ্বাস বাড়িয়ে তোলা প্রয়োজন।

>>স্বামীর সঙ্গে আলোচনা করুন: আপনার নিজেকে আরো বেশি সময় দেওয়া উচিত। বয়সের থেকে ছোট তরুণকে পছন্দ করা হয়তো নিছক মোহ ছাড়া আর কিছুই নয়। যেহেতু আপনি একজনের সঙ্গে সংসার করছেন, এই সময়ে আপনার স্বামীর সঙ্গে আরো বেশি করে কথা বলা প্রয়োজন। সেই যোগাযোগ বাড়িয়ে তোলা প্রয়োজন। কমিউনিকেট করা প্রয়োজন।

>>স্বাভাবিক ছন্দে কথা বললে ও কমিউনিকেট করলে হয়তো অনেক সমস্যাই দ্রুত সমাধান হয়ে যাবে। এছাড়া ভালো বন্ধুর সার্কেল গড়ে তোলার চেষ্টা করুন। এতে আপনার আত্মবিশ্বাসও বাড়বে। আপনার ভালো সময় কাটবে ও ভালো লাগবে।

সূত্র: এই সময়