‘ছাত্রলীগ আছে বলেই আপনারা বউ-বাচ্চা নিয়ে ঘুমাতে পারছেন’!

ছাত্রলীগ আছে বলেই আপনারা বউ-বাচ্চা নিয়ে ঘুমাতে পারছেন। ছাত্রলীগ সন্ত্রাস, মাদকমুক্ত নিরাপদ ক্যাম্পাস গড়ে তুলতে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়। শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

জয় বলেন, জকে সুশীলরা টেলিভিশনের পর্দায় সমালোচনা করেন। আপনাদের বলতে চাই—ছাত্রলীগ আছে বলেই আপনারা বউ-বাচ্চা নিয়ে ঘুমাতে পারছেন। ছাত্রলীগ সন্ত্রাস, মাদকমুক্ত নিরাপদ ক্যাম্পাস গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। শিক্ষাঙ্গনে ছাত্রদল বা অন্য কেউ অরাজকতা সৃষ্টি করতে চাইলে তাদের দাঁতভাঙা জবাব দিতে ছাত্রলীগ প্রস্তুত আছে। তিনি বলেন, আমরা ধরি ধরি ধরি না, ধরলে কিন্তু ছাড়ি না। শিক্ষাঙ্গনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ছাত্রলীগ কাজ করবে।

ছাত্রলীগ সভাপতি বলেন, আজ যখন আওয়ামী লীগ সরকার পদ্মা সেতু, বঙ্গবন্ধু টানেল ও মেট্রোরেলের মতো বড় বড় মেগা প্রকল্প সম্পন্ন করেছে, সে সময় বিএনপির মাথা নষ্ট হয়ে গেছে। উন্নয়নের কথা শুনলে তাদের গায়ে জ্বালা ধরে, তারা সহ্য করতে পারে না। ষড়যন্ত্রের জন্য তারা বারবার বিজয়ের মাসকে বেছে নেয়।

উল্লেখ্য, এর আগে ঢাবি ছাত্রলীগের সম্মেলন হয় কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে ২০১৮ সালের ১১ ও ১২ মে। ২৯তম ওই সম্মেলনের প্রায় দুই মাসের মাথায় ৩১ জুলাই কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে নেতৃত্বে আসেন সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।