ওজিলের ঘটনার ‘প্রতিবাদ’ করলেন কাতারি সমর্থকেরা!

২০১৮ ফুটবল বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। আর দলটির এমন ভরাডুবির পর মেসুত ওজিলকে বানানো হয়েছিল বলির পাঠা। সেই বিশ্বকাপের পরই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলেছিলেন ওজিল। চার বছর পর আরেকটি বিশ্বকাপে যেন ওজিলের ঘটনার ‘প্রতিবাদ’ করলেন কাতারি সমর্থকেরা।

আল বায়েত স্টেডিয়ামে রোববার মুখোমুখি হয় জার্মানি-স্পেন। সেই ম্যাচ দেখতে গ্যালারীতে এসেছিলেন কাতারি সমর্থকেরা। গ্যালারীতে তারা ওজিলের পোস্টার নিয়ে খেলা দেখতে এসেছিলেন। আয়োজক দেশের সমর্থকেরা তখন মুখে হাত দিয়েছিলেন। মূলত তারা এটা জার্মানির উদ্দেশ্যেই করেছে। কেননা কয়েকদিন আগে জাপানের বিপক্ষে ফটোসেশনের সময় মুখ ঢেকে ছিলেন জার্মানির ফুটবলাররা।

২৩ নভেম্বর খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে জাপানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলে জার্মানি। জাপানের কাছে ২-১ গোলে হেরে বিশ্বকাপ মিশন শুরু করে জার্মানরা। এরপর ২৭ নভেম্বর স্পেনের বিপক্ষে ১-১ ড্র করে জার্মানি। তাতে জার্মানদের দুই ম্যাচে পয়েন্ট ১। আগামী ১ ডিসেম্বর আল-বায়েত স্টেডিয়ামে কোস্টারিকার বিপক্ষে ম্যাচটি তাই জার্মানদের জন্য ‘ডু-অর-ডাই’ ম্যাচ।

জার্মানির জার্সিতে ২০০৯ থেকে ২০১৮ পর্যন্ত খেলেছেন ওজিল। ৯ বছরের আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারে ম্যাচ খেলেছেন ৯২। ৯২ ম্যাচে করেছেন ২৩ গোল আর অ্যাসিস্ট করেছেন ৪০ গোলে।